Header Ads

  • সর্বশেষ আপডেট

    অসম্ভব বলে কিছু নেই কারণ, এটা বাংলাদেশ

    nothing-impossible

    বিয়ের আগে তিন তিনবার প্রেগনেন্ট হলেও বাসর'রাতের পুরুষটা হয়ে যায় তার জীবনের প্রথম পুরুষ!!!
    কারণ এটা বাংলাদেশ! 

    এই দেশে আপেল বাগান নেই তাই নিউটনের মতো লোক জন্ম নেয় না।তবে সরিষা ক্ষেত আছে তাই তেলবাজ জন্ম নেয়। এখানে অসম্ভব বলে কিছু নেই। এখানে ফরজের চাইতে নফলের কদর বেশি।

    আপনি জানেন,আমি জানি, নেতা জানে,নেত্রী জানে কোনটা সত্য, কোনটা মিথ্যা। তবুও প্রকাশ্য দিবালোকে সাদা-কে কালো আর কালো-কে সাদা বলে গিলানো হচ্ছে!!! কারণ এটা বাংলাদেশ, এখানকার মানুষের লজ্জাতে ফরমালিন দেয়া আছে।

    এখান কার যুবকেরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিদেশে গিয়ে রাস্তা ঝাড়ু দেয়, অন্যদিকে গাঞ্জাখোর প্রতিবন্ধী অটিস্টিকরা আইটি উপদেষ্টার পদ দখল করে কোটি টাকা বেতন গুনে!!!  কারণ, এটা বাংলাদেশ, এখানে মানুষের চাইতে অমানুষের কদর বেশি।

    পৃথিবীর সব দেশে তাদের জাতীয় সংসদে আলোচনা করে দেশ এবং মানুষের কল্যাণ নিয়ে, আর বাংলাদেশের জাতীয় সংসদে হয় মমতাজের সংগীত চর্চা!!! কারণ, এটা বাংলাদেশ, এখানকার প্রধানমন্ত্রীর ঘুম ভাঙ্গে রবীন্দ্র সংগীত শুনে। 

    জাপানী কিংবা চায়নিজরা আবিষ্কার করে নতুন নতুন প্রযুক্তি, আর বাংলাদেশ আবিষ্কার করে রাজাকার আর মুক্তিযোদ্ধা বানানোর মেশিন!! কারণ, এটা বাংলাদেশ, এখানের একেকজন মুক্তিযোদ্ধা এগারহাজার ভোল্টেজের প্রযুক্তি।

    আমেরিকা রাশিয়ার মানুষ পড়ালেখা করে গবেষক হয়, আর এখানকার মানুষ মুরগী ব্যবসা করে গবেষক হয়!! কারণ, এটা বাংলাদেশ, এখানে গবেষক হতে হলে লেখাপড়া নয় চামচামি করলেই চলে। 

    এটা একমাত্র দেশ,যে দেশে ৭১এর ধর্ষণের ক্ষেত্রে দায়মুক্তির প্রশ্ন আসে, আর এখনকার ধর্ষণের ক্ষেত্রে ভাবমূর্তির প্রশ্ন আসে!! এটা একমাত্র দেশ, যে দেশে আলু পটলের মতো চেতনাও বিক্রি হয় কেজির মাপে!!!

    যে যতবেশি মিথ্যা বলতে পারবে সে ততবেশি চেতনার মালিক। কবি মনেহয় এজন্যই আগাম আন্দাজ করে বলেছিলেন, "এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের সেরা সে যে আমার জন্মভূমি"।

    কোন দিক থেকে যে সেরা তা তো দেখতেই পাচ্ছি দুনয়নে। বিবেক আপনারও আছে একটু ভেবে দেখেন ভালো বললাম নাকি খারাপ বললাম।

    মনে রাখবেন শেষ বিচারের দিন আল্লাহতালা সবার বিবেকের বিচার করবে।

    Post Top Ad

    Post Bottom Ad