Header Ads

  • সর্বশেষ আপডেট

    আইচেড়ে ভাই কলির কাল


    #ফ্যাক্টঃকুমিরা_গুপ্তছড়া_রুটে_হোভারক্রাফট_ও_বয়া

    আইচেড়ে ভাই কলির কাল,
    ছাগল ছাডে বাঘের গাল।

    আছাড় দিলে কিলাই গুঁতাই হোতানের মানুষের অভাব নাই। তার আগ পর্যন্ত বলির দোষ।

    যে একটা কিল ও দিতে পারে নাই অথচ সে ও চিল্লায় বলে, ভাইরে এমন কিল দিছি না দি মু দি রক্ত বাইর করি ছাড়ি দিছি।

    এরে বজ্জাতির একখান সীমা আছে। আর কতো কি দেখাইবা? চাইও আবার অতিউৎসাহী হই "#নাড়_কাটতো_যাই_ননু_কাডি_দিও_না"

    আপনাদের কাণ্ডকীর্তি দেখে একটা গল্প মনে পড়ে গেলো....মন দিয়ে একটু খেয়াল করিয়েন।

    দর্জি, কাঁচি দিয়ে কাপড় কেটে সুঁই, সুতো ব্যবহার করে বস্ত্র সেলাই করেন। অপরদিকে ডাক্তার, কাঁচি দিয়ে শরীর কেটে সুঁই, সুতো ব্যবহার করে ক্ষতস্থান সেলাই করেন। দুটোই কিন্তু কাটাছেঁড়া ও সেলাইয়ের কাজ। এবার বলুন তো, ডাক্তারের কাজ দর্জি করতে পারবে অথবা দর্জির কাজ ডাক্তার? মোটেও না। যে যার জায়গায় যোগ্য ও অভিজ্ঞ। সুতরাং দর্জি কে দিয়ে অস্ত্রোপচার অমূলক ও অবান্তর। দয়া করে এবার থামুন।

    ফেবুর ওয়ালে মনগড়া তথ্য উপস্থাপন করা হে মানুষ, আপনার জংধরা বিবেকের সবকটি বোতাম খুলে দেখে নিন বাস্তবতা ও অতীত কর্মযজ্ঞ এবং মহান সংসদে মাননীয় সংসদ সদস্যের উপস্থাপিত দাবী। শুনে নিন মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রীর বক্তব্য, জেনে নিন শেখ হাসিনার পরিকল্পনা। নৌ পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য আপনার এলাকার এমপি, সেটা কি জানেন? কখন থেকে হোভারক্রাফট নিয়ে পরিকল্পনা চলছে, তা কি জানেন? এসবের কিচ্ছুই জানেন না। আগে জানুন, তারপর না হয় কৃতিত্বের ভাগিদার হবার জন্য চিল্লায় বলবেন, ঠিক কিনা বলুন?জানতে গিয়ে আপনি গুনাহগার অথবা আপনাকে অতিরিক্ত ট্যাক্স পেমেন্ট করতে হবে না। সুতরাং অসুবিধা কোথায়? কষ্ট করে জেনে নিন।

    এরপর ও কি বলবেন, সদ্য রাস্তায় দাঁড়িয়ে কথা বলাতে হোভারক্রাফট সহ বয়া সমস্যার সমাধান আপনাদের হাত ধরে এসেছে?

    #বিঃদ্রঃ নিশ্চয়ই এতোক্ষণে আঞ্চলিক ভাষায় আমার আজকের স্ট্যাটাস আপনার পড়া শেষ। গালি দিবেন তো, দেন আপত্তি নেই। কিন্তু বাস্তবতার নিরিখে, তথ্য-উপাত্তের ভিত্তিতে উত্থাপিত অভিযোগ আশা করি বিবেচনা করবেন। এরপর না হয় রেগেমেগে এলোপাতাড়ি গালির বানের বন্যায় আমার ইজ্জত টা ধুয়ে দিয়েন। বিশ্বাস রাখতে পারেন আপনার প্রলাপ বকায় মন খারাপ করবো না। কারণ আমি আপনাদেরকে চিনি জানি, আপনারাও আমাকে চেনেন। শুধু একটাই চাওয়া, বিষয়টা গভীরে গিয়ে ভাববেন।

    শুভার্থী
    কাজী মনজু
    ০১/০২/২০২০

    Post Top Ad

    Post Bottom Ad